টুর্নামেন্টটির শিরোপা ছুঁয়ে দেখার সুযোগ না হলেও এখন পর্যন্ত তিনবার ফাইনাল খেলেছে টাইগাররা।টি-টোয়েন্টি ক্রিকেট খুব একটা ভালো না খেললেও এশিয়া কাপে বাংলাদেশের অতীত পারফরম্যান্স আশাবাদী করছে ক্রিকেটভক্তদের। এশিয়ার এই ক্রিকেট মহাযজ্ঞে নিজেদের ইতিহাসের প্রথম শিরোপার সন্ধানে টাইগারদের মিশন শুরু হচ্ছে মঙ্গলবার (৩০ আগস্ট)। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে সাকিব-আফিফদের এশিয়া কাপ মিশন।

শারজায় আফগানদের মুখোমুখি হওয়ার আগে নিজেদের শেষ মুহূর্তে ঝালিয়ে নিচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের প্রথম ম্যাচ হলেও আফগানরা এদিন খেলতে নামছে নিজেদের দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয় তুলে নিয়ে সুপার ফোরে ওঠার লড়াইয়ে অনেকটাই এগিয়ে গেছে মোহাম্মদ নবীর দল। তাই আফগানদের বিপক্ষে ম্যাচে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে টাইগারদের সামনে।

তবে প্রতিপক্ষ কঠিন হলেও জয় নিয়ে আশাবাদী বাংলাদেশ। টি-টয়েন্টিতে জাতীয় দলের ব্যাটিং পরামর্শক শ্রীধরন শ্রীরাম জানাচ্ছেন, এই ম্যাচ সামনে রেখে দুশ্চিন্তায় নেই তার দল। মাঠে নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে ইতিবাচক ফল নিয়ে আশাবাদী তিনি।

সোমবার (২৯ আগস্ট) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে টাইগারদের ব্যাটিং পরামর্শক বলেন, ‘আমরা কোন ধরনের খেলা খেলতে চাই, সে ব্যাপারে স্বচ্ছ ধারণা আছে। শারজায় আগেও অনেকবার খেলেছি, আমরা জানি সেখানে কী প্রত্যাশা করা যায়। আর শারজায় অনুশীলন না থাকাতে ভালোই হয়েছে। সেখানকার অনুশীলনের ব্যবস্থা খুব একটা সুবিধার না। এখানে দারুণ ব্যবস্থা। ফলে আমরা খুশি।’

এশিয়া কাপে টাইগারদের একাদশ কেমন হতে পারে সে সম্পর্কে অবশ্য পরিষ্কার করে কিছু বলেননি শ্রীরাম। তিনি জানান, কন্ডিশন দেখে তারপর একাদশ সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি বলেন, ‘দল সম্পর্কে কোন ধরণের অস্পষ্টতা নেই। সবাইকে খুব ভালোভাবে তাদের দায়িত্ব ও দলের চাহিদা সম্পর্কে জানিয়ে দেয়া হয়েছে, সুতরাং খেলোয়াড়রা তাদের ভূমিকা সম্পর্কে খুব ভালোভাবেই জানে। আমরা কন্ডিশন দেখে বাকি সিদ্ধান্ত নেব।’

Leave a Reply

Your email address will not be published.